বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১

কক্সবাজারে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন

নিউজ ডেস্ক ::

 



কক্সবাজারে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা এবং জয়িতাদের সম্বর্ধনা অনুষ্ঠান। “ নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি ” এ প্রতিপাদ্যে বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) জেলা প্রশাসন এবং জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।


জেলা প্রশাসনের শহিদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ।



 

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নারীবান্ধব সরকার।প্রধানমন্ত্রী টেকসই অভিষ্ট্য অর্জনে নারীদের উন্নয়ন, জেন্ডার সমতা, ক্ষমতায়ন, শিক্ষাসহ সকল ক্ষেত্রে কাজ করে যাচ্ছেন।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: মামুনুর রশীদ। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। এই অর্ধেক জনগোষ্ঠীকে পিছনে ফেলে রেখে দেশের উন্নয়ন চায় না সরকার। তাই নারী নির্যাতন বন্ধ ও সচেতনতা সৃষ্টিতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে সরকার।


জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক সুব্রত বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শ্রাবস্তী রায়, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক জাহিদ ইকবাল, জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন ।


সভায় অন্যান্যের মধ্যে জয়িতাগণ তাদের জীবনের সাফল্য তুলে ধরেন। এ সময় পদস্থ সরকারি কর্মকর্তা,জয়িতা,এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে জয়িতাদের অন্বেষণে বাংলাদেশ শীর্ষক “জয়িতা” কার্যাক্রমের আওতায় সমাজে নারী উন্নয়নে বিভিন্ন অবদান রাখায় জেলা পর্যায়ে ৫জন এবং উপজেলা পরযায়ে ৫জন জয়িতাকে সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

coxmorning


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।