শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১

চিকিৎসার অভাবে হারিয়ে যাচ্ছে উখিয়ার এক টগবগে তরুণ!

হারুন রশিদ (উখিয়া):- 






উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ২নং ওয়ার্ডের মৃত সোনালীর ছেলে আবু তাহের (২৫) দীর্ঘদিন ধরে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসার অভাবে  মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। 


রোগাক্রান্ত আবু তাহের পেশায় একজন দিনমজুর ছিলেন। তার অতীত জীবনে সে একজন রসিকতা সম্পন্ন, সুদর্শন, মিশুক, উদয়মান ফুটবলার হিসেবে বেশ পরিচিত ছিলো বন্ধু মহলের কাছে। 


গত  ২বছর আগে মাথাব্যথা-শ্বাসকষ্ট নিয়ে উখিয়া হাসপাতালে গেলে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে পাঠানো হয় পরে সেখানে চলে তার চিকিৎসা। 

দীর্ঘদিন পর্যন্ত চিকিৎসার ভার বহন করতে তার ভিটে- মাঠি সব বিক্রয় করে দেয়।



এতদিন ভাই -বোনের  কষ্টার্জিত উপার্জন আর  স্বজন- প্রতিবেশিদের আর্থিক সাহায্যে চলে আসছিল আবু তাহেরের  চিকিৎসা। কিন্তু এখন তার চিকিৎসা খরচ পরিবার পরিজনের পক্ষে বহন করা খুবই কষ্টকর।

তাহেরকে বাঁচাতে আর্থিকভাবে সহযোগিতা করে মানবিকতার হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ করেছেন তার পরিবার। 


জীবন তরীর সৌন্দর্যটা উপভোগ করে মহান সৃষ্টিকর্তার ইবাদতের সুযোগ চেয়ে রোগাক্রান্ত আবু তাহের বলেন,

এতো অল্প সময়ে এমন একটি কঠিন রোগে আক্রান্ত হবো কখনো ভাবিনি। অসুস্থ হওয়ার পর থেকে ভালো হয়ে যাবো বলে চিকিৎসা অব্যহত রাখি। আমি গরীবের ছেলে যা ভিটে-মাঠি ছিলো সব বিক্রয় করে দিছি। 


আমার চিকিৎসার ব্যয় নির্বাহের জন্য আরো লক্ষাধিক টাকার প্রয়োজন। যেটা আমার পক্ষে সম্ভব নয়। যদি কোন হ্নদয়বান,ধনবান, সহযোগিতাকারী এগিয়ে আসে তবে আমি আবার সকালে মধুর সুরে কোরাআন তেলওয়াত করতে পারবো ইনশাআল্লাহ। 


"মহান রবের কৃপায় আমি বাঁচতে চাই।

মনের দিকে ধনবান মানুষের সাহায্য চাই"।



সহযোগিতা পাঠানোর ঠিকানা 

বিকাশ( পার্সোনাল)

01779-438664( আবু তাহের)


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।