শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১

গাজীপুরে শেখ ফজলুল হক মণি'র ৮৩তম জন্মবার্ষিকী পালিত

নিউজ ডেস্ক :



আমির হোসেন,গাজীপুরঃ গাজীপুরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণি'র ৮৩তম জন্মবার্ষিকী পালিত হয়। শেখ মণি'র জন্মবার্ষিকী উপলক্ষে গাজীপুর মহানগর আওয়ামীলীগের কার্যালয়ে গাজীপুর মহানগর যুবলীগের পক্ষ থেকে ৪ঠা ডিসেম্বর শনিবার সকাল ৮টায় শেখ ফজলুল হক মণি'র প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও সকাল ৯টায় আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আলোচনা শেষে  শেখ মণি সহ ১৯৭৫ সালের ১৫ই আগষ্টে নিহত সকল শহিদের প্রতি রুহের আত্নার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এরপর এতিম দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। 


শেখ ফজলুল হক মণি ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে জন্ম গ্রহণ করেন। পিতা মরহুম শেখ নূরুল হক বঙ্গবন্ধুর নিকটতম আত্মীয় ও ভগ্নিপতি। মা শেখ আছিয়া বেগম বঙ্গবন্ধুর বড় বোন। শেখ ফজলুল হক মণি ঢাকা নবকুমার ইনস্টিটিউট থেকে মাধ্যমিক ও জগন্নাথ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করার পর ১৯৬০ সালে বরিশাল বিএম কলেজ থেকে বিএ ডিগ্রি লাভ করেন। ষাটের দশকে সামরিক শাসনবিরোধী ছাত্র আন্দোলনে তিনি সাহসী নেতৃত্ব দেন। মুক্তিযুদ্ধ চলাকালে তিনি মুজিব বাহিনীর অধিনায়ক ছিলেন। বঙ্গবন্ধুর নির্দেশে ১৯৭২ সালে যুবলীগ প্রতিষ্ঠার মাধ্যমে এ দেশে যুব রাজনীতির সূচনা করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঘাতকের বুলেটে নিহত হন শেখ মণি।


উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মোঃ কামরুল আহসান সরকার রাসেল,

মহানগর যুবলীগের যুগ্ন আহবায়ক, সুমন আহমেদ শান্ত বাবু, মোঃ আলমগীর হোসেন , মহানগর যুবলীগের যুগ্ন আহ্বায়ক মোঃ সাইফুল ইসলাম। মহানগর আওয়ামী যুবলীগের আহবায়ক সদস্য দেলোয়ার হোসেন দেলু।গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য রাজিবুল হাসান রাজিব সহ গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের অন্যান্য নেতাকর্মীরা।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।