বুধবার, ২৩ মার্চ, ২০২২

কাব স্কাউটে রংপুর বিভাগীয় উপপরিচালকের, প্রাথমিক শিক্ষা এর উডব্যাজ অর্জন




রাশেদ স্টাফ রিপোর্টার কুড়িগ্রাম 


বিভাগীয় উপ পরিচালক, প্রাথমিক শিক্ষা, রংপুর বিভাগ, রংপুর ও সহ সভাপতি, বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চল মোঃ মুজাহিদুল ইসলাম কাব স্কাউট শাখায় উডব্যাজ অর্জণ করেছেন। সম্প্রতি বাংলাদেশ স্কাউটসের প্রশিক্ষণ বিভাগ থেকে পত্রের মাধ্যমে তার এ অর্জণের বিষয়টি দিনাজপুর অঞ্চলকে অবহিত করা হয়েছে মর্মে স্কাউটসের আঞ্চলিক উপ পরিচালক মোঃ আব্দুর রশিদ প্রতিবেদককে নিশ্চিত করেন। তিনি তার পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি স্কাউট আন্দোলনের মাধ্যমে শিশু কিশোরদের সৎ, চরিত্রবান, আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার প্রয়াসে ২০১১ সালে বেসিক কোর্সে অংশগ্রহণের মাধ্যমে স্কাউট আন্দোলনে যুক্ত হন। তিনি ২০১৫ সালে কাব শাখায় অ্যাডভান্সড ও স্কিল কোর্স সম্পন্ন করেন। 

একজন দক্ষ, কর্মঠ ও মননশীল কর্মকর্তা হিসেবে পরিচিত জনাব মুজাহিদ বর্তমান পরিস্থিতিতে প্রাথমিক শিক্ষা ব্যবস্থায় শিক্ষণ ঘাটতি দূরীকরণ, ঝড়ে পড়া রোধ ও বিদ্যালয়ে শিশুদের উপস্থিতি নিশ্চিতকরণে  কর্মএলাকায় পরিদর্শন এবং শিক্ষক, অভিভাবকসহ স্থানীয়দের সাথে নিয়মিত মতবিনিময় করে যাচ্ছেন।  সাহিত্যানুরাগী ও সদালাপী এ মানুষটির উডব্যাজ অর্জণে দিনাজপুর অাঞ্চলিক স্কাউটের সভাপতি ও দিনাজপুর শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মোঃ কামরুল ইসলাম এবং আঞ্চলিক কমিশনার ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর অঞ্চলের উপ পরিচালক মোঃ আখতারুজ্জামান,  এএলটি তাকে অভিনন্দন জানান।  দিনাজপুর অঞ্চলের কাবিং সম্প্রসারণে তার এ অর্জন তাকে আরও প্রাণিত করবে বলে আঞ্চলিক কর্মকর্তাগণ মত প্রকাশ করেন।

উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের মোঃ মুজাহিদুল ইসলামসহ কাব শাখায় ৮ জন এবং স্কাউট শাখায় ২ জন স্কাউটার উডব্যাজ অর্জণ করেন।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।