শনিবার, ২৩ এপ্রিল, ২০২২

কক্সবাজারে ৬ লাখ ৯০ হাজার ইয়াবাসহ পাঁচজন আটক






কক্সবাজারের উখিয়ায় পৃথক বিশেষ অভিযান চালিয়ে প্রায় সাত লাখ পিস ইয়াবা নিয়ে মহিলাসহ ৫ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (৩৪ বিজিবি)’র সদস্যরা।


২২ এপ্রিল শুক্রবার উখিয়া ও রামু সীমান্তের রেজুপাড়া ও গর্জনবুনিয়া নামক স্থান থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।


আটককৃতরা হলেন, উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের পাইন্যাশিয়া চরপাড়া এলাকার মৃত কবির আহম্মেদের ছেলে মোঃ মাহবুব (৩০),রত্নাপালং ইউনিয়নের করইবনিয়া এলাকার ইকবাল হোসেন এর স্ত্রী সুফিয়া সুলতানা সুমি (২৬), একই এলাকার আলী আহম্মেদের স্ত্রী ফাতেমা বেগম (৬৫), পশ্চিম দিঘীনালা এলাকার মো: কালু মিয়ার ছেলে মোঃ রফিক উল্ল্যাহ (২১) এবং নাইক্ষ্যংছড়ি উপজেলার বড়ইতলী গ্রামের মো: রশিদ আহমদের ছেলে মোঃ রফিক আলম (৩০)।


৩৪ বিজিবির অধিনায়ক মোঃ মেহেদি হোসাইন কবির  এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে গর্জনবুনিয়া বিওপির আওতাধীন করবুনিয়া এলাকার ইয়াবা গডফাদার মোঃ ইকবাল হোসেন এর বাড়ীতে ইয়াবা মজুদ রয়েছে। উক্ত তথ্যের ভিত্তিতে ২২ এপ্রিল তার বাড়িতে অভিযান পরিচালনা করে বিজিবির একটি টিম। ঘরের বাথরুমে গোপন কুঠুরিতে কৌশলে লুকায়িত অবস্থায় ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় বাড়িতে থাকা ৪ জনকে আটক করা হয়। পরে আটককৃত ইকবাল এর পরিবারের দেয়া তথ্যের ভিত্তিতে গর্জনবুনিয়া গহীন পাহাড়ী এলাকা হতে পরিত্যাক্ত অবস্থায় আরো ৬ লাখ পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি। ইয়াবা উদ্ধারের ঘটনায় ইয়াবা গডফাদার করইবুনিয়া এলাকার আলী আহমেদের ছেলে মোঃ ইকবাল হোসেন এবং তার ভাই মোঃ ভুট্টো মিয়াকে পলাতক আসামী করে মামলা করা হয়েছে।


অন্যদিকে, অপর আরেকটি অভিযানে একই দিনে রেজুপাড়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় রফিক আলমকে আটক করা হয়। আটককৃত আসামীদের ইয়াবাসহ থানায় হস্তান্তর করা হয়েছে।


উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় চলতি বছরের গত ১ জানুয়ারি ৩৪ লাখ ৭২ হাজার,৭’শ ৫২ পিস ইয়বা ১৪ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথ উদ্ধার করেছে। মাদক উদ্ধারের ঘটনায় ৪০ জনকে আটক করা হয়েছে।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।