সোমবার, ২৫ এপ্রিল, ২০২২

কক্সবাজারে ডেনমার্কের রাজকুমারী






কক্সবাজারে পৌঁছেছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন।


সোমবার (২৫এপ্রিল) বিকাল ৫টায় বিশেষ বিমানে করে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন।


কক্সবাজার বিমানবন্দরে ডেনমার্কের রাজকুমারীকে অভ্যর্থনা জানান, কক্সবাজারের জেলা প্রশাসক মামুনুর রশীদ, পুলিশ সুপার হাসানুজ্জামান, ডেনমার্কের দূতাবাস বাংলাদেশের কর্মকর্তারা।



আগামীকাল ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন। তিনি আজ কক্সবাজার শহরে অবস্থান করবেন। কাল মঙ্গলবার সকালে ডেনিশ রিফিউজি কাউন্সিলের (ডিআরসি) ব্রিফিংয়ে যোগ দেবেন। এরপর রাজকুমারী কক্সবাজার শহর থেকে গাড়িতে করে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে যাবেন এবং ক্যাম্প ৫-এ বৃক্ষরোপণের মাধ্যমে মাটি ক্ষয় নিয়ন্ত্রণ ও ডিআরসি-এর পরিবেশ পুনরুদ্ধার কার্যক্রম পর্যবেক্ষণ করবেন। তিনি একটি খোলা শেডে ৮-১০ জন রোহিঙ্গা সুবিধাভোগীর সঙ্গে মতবিনিময় করবেন। সেখানে গাছ লাগাবেন।বিকালেই তিনি কক্সবাজার ত্যাগ করবেন।



 

এদিকে, রাজকুমারীর আগমনকে ঘিরে রোহিঙ্গা ক্যাম্পে সাজসাজ রব পড়ে গেছে। ইতিমধ্যে রোহিঙ্গা ক্যাম্পের রাস্তার মেরামত ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ চলছে।


এলাকায় গোয়েন্দা নজরদারীও বৃদ্ধি করা হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা যায়।


রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত ১৪ অমর্ড পুলিশের অধিনায়ক নাঈমুল হক জানান, রাজকুমারীর আগমনকে ঘিরে রোহিঙ্গা ক্যাম্পে স্পেশাল সিকিউরিটি ফোর্স থাকবে। তাদের সাথে আমরা যৌথভাবেই কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে রোহিঙ্গা ক্যাম্পে ৭২ ঘন্টা আগে থেকে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গড়ে তুলা হয়েছে। সুত্র: টিটিএন


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।