বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

উখিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৬টি পশু খাদ্যের দোকানকে ৪০ হাজার টাকা জরিমানা

উখিয়া খবর










কোন ধরনের লাইসেন্স বিহীন সম্পূর্ণ অবৈধ উপায়ে গুণগত মান নির্ণয় না করে দীর্ঘদিন ধরে উখিয়া বিভিন্ন পশু খাদ্যের দোকানে নিম্নমানের খাদ্য সামগ্রী বিক্রি ও খামারিদের নিকট থেকে খাদ্যের অতিরিক্ত দাম আদায় করে আসছিল একটি ব্যবসায়ী সিন্ডিকেট।


ভুক্তভোগী খামারিদের অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে অভিযানে নামেন ভ্রাম্যমান আদালত। নিরাপদ প্রানিজ খাদ্য নিশ্চিতকরনে মৎস্য ও পশুখাদ্য আইন-২০১০ অনুযায়ী উখিয়া উপজেলায় বিভিন্ন পশু খাদ্যের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় কোটবাজার সুমাইয়া স্টোরকে ৫ হাজার টাকা, বেলাল স্টোরকে ১০হাজার টাকা, খদিজা পোল্ট্রি ফিডকে ৩হাজার টাকা, মরিচ্যা পারভেজ এন্ড ব্রাদার্স ৭হাজার, মায়েরদোয়া পোল্ট্রি ফিডকে ৫হাজার টাকা এবং জান্নাত পোল্ট্রি ফিডকে ১০হাজার টাকা জরিমানা আদায় করা হয়।


অভিযানে নেতৃত্ব দেন উখিয়া সহকারী কমিশনার (ভূমি) মো: তাজউদ্দিন। সাথে ছিলনে উখিয়া প্রাণিসম্পদ কর্মকর্তা (এলডিডিপি) ডা: প্রবীর দেব, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মো: আবুল কাশেম, উপ-সহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা মো: তৌহিদুল ইসলাম।


অভিযানের বিষয়ে উখিয়া সহকারী কমিশনার (ভূমি) মো: তাজউদ্দিন বলেন, উপজেলার কোটবাজার ও মরিচ্যা বাজারের ৬টি পশুখাদ্যের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করে খাদ্য বিক্রেতার লাইসেন্স না থাকায় মোট ৪০ হাজার টাকা জরিমানার পাশাপাশি তাদেরকে সতর্ক করা হয়েছে।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।