বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২

উখিয়ায় র‍্যাবের অভিযানে দুই প্রতারক আটক

Ukhiyanews24








কক্সবাজারের উখিয়ার বালুখালী এলাকায় র‍্যাব পরিচয়ে ডাকাতি, ছিনতাই ও অপহরণের দায়ে দুই যুবককে আটক করেছে র‍্যাব-১৫।

বৃহস্পতিবার (৯ জুন) সকাল ৯টার দিকে তাদের আটক করা হয়। একইদিন বিকেলে প্রেস বিফ্রিংয়ে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মনজুর মেহেদী।


আটকরা হলেন- গোপালগঞ্জের কাশিয়ানি রাজপাট এলাকার আকবর আলী মুন্সীর ছেলে সুমন মুন্সী (৩০) ও উখিয়ার ময়নারঘোনা এলাকার মৃত মো. আবুর ছেলে শহিদ সিকদার (৪০)।


মেজর মনজুর মেহেদী বলেন, উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী বাজারে বিভিন্ন দোকানে কয়েকজন ব্যক্তি দীর্ঘদিন ধরে র‍্যাব পরিচয়ে অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদা দাবি, লুটপাট, ডাকাতি, অপহরণ ও ছিনতাইসহ নানা অপরাধমূলক কার্যক্রম করে আসছে বলে অভিযোগ আসে। এ নিয়ে মাঠে কাজ করছিল আমাদের গোয়েন্দা টিম।


তিনি বলেন, আটক সুমন মুন্সি এবং তার অপর দুই সহযোগী মো. কাশেম ও শহিদ সিকদার উখিয়ার থ্যাইংখালী রোড থেকে এক রোহিঙ্গাকে র‍্যাব পরিচয়ে অপহরণ করে তার কাছ থেকে চার লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরে ভুক্তভোগী তাদেরকে ৪০ হাজার টাকা দিয়ে মুক্তি পায়। এ বিষয়টিও নজরে আসে র‍্যাবের। সামনে কোরবানির ঈদকে কেন্দ্র করে র‍্যাব পরিচয়ে অপহরণসহ নানা অপরাধে তারা আবারও তৎপরতা চালাচ্ছে শুনে অভিযান চালানো হয়। পরে তারা র‍্যাব-১৫ এর সদস্যদের হাতে আটক হন।


র‍্যাব-১৫ এর উপ-অধিনায়ক বলেন, এসময় তাদের তল্লাশি করে দুটি দেশীয় পিস্তল, দুই রাউন্ড কার্তুজ, র‍্যাবের দুটি ভুয়া আইডি কার্ড, দুটি জ্যাকেট, একটি হাতকড়া, পিস্তলের দুটি কভার, দুটি ওয়াকিটকি সেট উদ্ধার করা হয়। আটক সুমন মুন্সীর বিরুদ্ধে বিভিন্ন থানায় সাতটি মামলা রয়েছে।


আটকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও উল্লেখ করেন র‍্যাবের এই কর্মকর্তা।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।