মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

উখিয়ায় চোরাচালান ও আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত







কক্সবাজারের উখিয়ায়  আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।


সোমবার (২৫ জুলাই) সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব।


সভায় চলতি মাসের মামলা, মোবাইল কোর্ট, মাদক চোরাচালান বিষয়ে বিশদ আলোচনা করা হয়। মাদক চোরাচালান রোধে উখিয়ার সীমান্তের বিভিন্ন পয়েন্টকে টার্গেট করে একটি চেক লিস্ট তৈরী এবং সকলের সমন্বয়ে একটি এ্যাকশন প্লান তৈরী করে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।


এছাড়াও বর্জ্য ব্যবস্থাপনা, পাহাড় ও বনভূমি রক্ষা বিষয়ে উপস্থিত সকলের অংশগ্রহণে দীর্ঘ আলোচনা করা হয়। পরবর্তিতে বর্জ্য ব্যবস্থাপনার লক্ষ্যে প্রতিটি ইউনিয়ন পরিষদ কর্তৃকপক্ষকে উদ্যোগ নেওয়ার নির্দেশনার পাশাপাশি উপজেলা প্রশাসন কর্তৃক দুটি ডাম্পিং স্টেশন করার সিদ্ধান্ত নেওয়া হয়।


পাহাড় ও বনভূমি রক্ষায় বন আইন ১৯২৭ সনের (সংশোধিত ২০০০ সন) ২৬ (১ক), ৩৩(১ক) ধারা অনুযায়ী সংরক্ষিত বন এলাকায় কোন প্রকার যানবাহন প্রবেশ বে-আইনী ও শাস্তিযোগ্য অপরাধ হিসেবে সব ধরণের যানবাহন জব্দ করা এবং প্রয়োজনে র‌্যাবের সহযোগীতা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। সংরক্ষিত বনভূমিতে বসবাসকারীদের বিদ্যুৎ সংযোগ না দেওয়া ও বসবাসকারীরা পাহাড় ও বন রক্ষা না করে কর্তন করলে তাদের বিরুদ্ধে উচ্ছেদ মামলা করার সিদ্ধান্ত গৃহীত হয়।


একই ভাবে বাল্যবিবাহ রোধ ও যানজট নিরসনে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয় এবং বাস্তবায়নে বিভিন্ন পরিবহন সংগঠনের নেতাকর্মীদের সহযোগীতা কামনা করা হয়। অন্যথায় পরিবহন সংগঠনের নেতৃবৃন্দের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের ইঙ্গিত দেওয়া হয়।


সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সদস্য কবি আদিল উদ্দিন চৌধুরী, পালংখালীর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী, জালিয়া পালং ইউনিয়নের চেয়ারম্যান এস. এম ছৈয়দ আলম, উপজেলা কৃষি কর্মকর্তা প্রসেনজিৎ তালুকদার, রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম, বিজিবি পালংখালী বিওপি’র ক্যাম্প কমান্ডার, উখিয়া থানা প্রতিনিধি, রাজাপালং ইউনিয়ন পরিষদ মেম্বার মোহাম্মদ সালাহউদ্দিন, রত্নাপালং ইউনিয়ন পরিষদের মেম্বার সেলিম কায়সার, হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের মেম্বার স্বপন শর্মা রনি, উখিয়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক রতন কান্তি দে, উখিয়া মুক্তিযোদ্ধা কমান্ডার পরিমল বড়ুয়া, উখিয়া অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক জসিম আজাদ, উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজীসহ প্রশাসনিক, রাজনৈতিক, সাংবাদিক নেতৃবৃন্দ।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।