সোমবার, ১৫ আগস্ট, ২০২২

১৫ আগস্ট, শোককে শক্তিতে রূপান্তরের উখিয়া উপজেলা আওয়ামী লীগ।

 





 কক্সবাজারের উখিয়া উপজেলা আওয়ামী লীগের   ১৫ আগস্ট, ২০২২ শোককে শক্তিতে রূপান্তরের প্রত্যয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে স্বাধীনতার স্থপতি, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। আজ সোমবার সকাল ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পশ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।


উখিয়া উপজেলা আওয়ামী লীগ প্রথমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে  শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরে, একে একে উপজেলার বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মহান এই নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে, সকাল ১০টায় উখিয়া সদর স্টেশন থেকে শোক র‌্যালি বের করে উখয়া উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে সম্মিলিত বি়ভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগি সংগঠনের নেতা কর্মীরা। সাড়ে ১০টায় উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কোরআন তেলোয়াত, ত্রীপিটক ও গীতা পাঠ করে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং দুপুরের গণভোজের মধ্যদিয়ে স্বতঃস্ফূর্ত ভাবে উখিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ২০২২ পালিত হয়েছে। 


উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন  কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ আলম চৌধুরী রাজা। বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এইচ এম ইউনুস বাঙালী, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য কবি আদিল উদ্দিন চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আবুল মনছুর চৌধুরী। 


আলোচনা সভায় সঞ্চালনা করেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা, আরো বক্তব্য রাখেন রাখেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের শ্রম-বিষয়ক সম্পাদক রিয়াজুল হক রিয়াজ, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম কন্ট্রাক্টর, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ সালাহ উদ্দিন, সাধারন সম্পাদক এডভোকেট এটিএম রশিদ,  উপজেলা যুবরীগের সভাপতি মুজিবুল হক আজাদ, সাধারণ সম্পাদক ইমাম হোসেন,   শ্রমিক লীগের সভাপতি সরোয়ার কামাল পাশা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক  স্বপন শর্মা রনি, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের নুর মোহাম্মদ শেখর, সাবেক ছাত্রলীগের সভাপতি মকবুল হোছাইন মিথুন, ছাত্রনেতা মোঃ ইব্রাহিম, উখিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রতন দে, রাজাপালং ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ হেলাল উদ্দিন, সাবেক ছাত্র নেতা এডভোকেট রবীন্দ্র দাশ রবি, ছাত্রনেতা তারেক হোসেন মানিক, উপজেলা যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মাসুদ আমিন শাকিল ও অন্যান্য নেতৃবৃন্দ।


যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনে নানা কর্মসূচি গ্রহণ করে উখিয়া উপজেলা আওয়ামী লীগ। জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করা, কালো ব্যাজ ধারণ ও কালো পতাকা উত্তোলন করা হয়। উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল করা হয়েছে।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।